আন্তর্জাতিক মাজলিসু রুইয়াতিল হিলাল
৭ যিলহজ্জ শরীফ ১৪৪৫ হিজরী
আসন্ন চাঁদ তালাশ

মুহররমুল হারাম শরীফ, ১৪৪৫ হিজরী

২৯শে যিলহজ্জ শরীফ ১৪৪৪ হিজরী, ১৯শে ছানী ১৩৯১ শামসী, ১৮ই জুলাই ২০২৩ খৃঃ, ইয়াওমুছ ছুলাসা দিবাগত সন্ধ্যায় বাংলাদেশের আকাশে কোথাও চাঁদ দেখা যায়নি।

বিস্তারিত
চাঁদ তালাশ রিপোর্ট

যিলহজ্জ শরীফ, ১৪৪৬ হিজরী

২৯ শে যিলক্বদ শরীফ ১৪৪৫ হিজরী, ৯ই আউওয়াল ১৩৯২ শামসী, ৭ই জুন ২০২৪ খৃঃ. ইয়াওমুল জুমুয়াহ দিবাগত সন্ধ্যায় বাংলাদেশের রংপুরের পীরগাছা তে জিলহজ্ব মাসের চাঁদ দেখা গিয়েছে বলে ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গিয়েছে সেই হিসেবে ইয়াওমুস সাবত ১লা জিলহজ্জ

বিস্তারিত

চাঁদের সঠিক তারিখ নিশ্চিত করতে মাজলিসু রুইয়াতিল হিলাল

“চাঁদ দেখে রোযা রাখো, চাঁদ দেখে ঈদ করো” (হাদীছ শরীফ)

পবিত্র হাদীছ শরীফ উনার নির্দেশ মুবারক অনুযায়ী আমল করতে হলে প্রতি মাসে চাঁদ তালাশ করা ওয়াজিবে কিফায়া এবং সঠিকভাবে চাঁদ তালাশ করে সঠিক তারিখে মাস শুরু করা ফরয। চাঁদের তারিখ সঠিকভাবে শুরু না হলে প্রতি মাসের সাথে সংশ্লিষ্ট আমলসমূহ কখনই শুদ্ধ হবে না। তাই এ কাজের যথাযথ আনজাম দিতেই গঠিত হয়েছে আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটি- “মাজলিসু রুইয়াতিল হিলাল”।

আহলে সুন্নাতুল জামায়াত উনার আকিদাভুক্ত যে কোন ঈমানদার মুসলমান এই কমিটির সদস্য হতে পারেন।

০১৭১৩ ৪৫৬৮৬৫

About International Majlisu Ruiatil Hilaal
আমাদের কথা
আমাদের উদ্দেশ্য
About International Majlisu Ruiatil Hilaal

আমাদের প্রকাশিত কিতাব সমূহ

আপনি কি জানেন ১৩৬৭ হিজরী (১৯৪৮ ঈসায়ী) সাল থেকে চলছে মুসলমান উনাদের পবিত্র ইবাদত হজ্জ নষ্ট করার ষড়যন্ত্র? সি.আই.এ ও অবৈধ ইহুদী রাষ্ট্র ইসরাঈলের সহযোগিতায় সউদী ওহাবী ইহুদী সরকার চাঁদের তারিখ পরিবর্তন করার মাধ্যমে পবিত্র হজ্জ নষ্ট করতেছে।

সুতরাং মুসলমানদেরকে চাঁদ সম্পর্কে বিশেষভাবে জ্ঞান অর্জন করতে হবে। তাহলে কাফির-মুশরিক এবং ওহাবী ইহুদীদের ষড়যন্ত্রের মুখোশ উম্মোচিত হবে। আর রক্ষা পাবে সাধারণ মানুষের মূল্যবান ঈমান-আক্বীদা ও সংশোধিত হবে তাদের আমল।

 
রুইয়াতিল হিলাল

রুইয়াতিল হিলাল

সৌদি ওহাবী ইহুদি চক্রান্তের মুখোশ উন্মোচন

সৌদি ওহাবী ইহুদি চক্রান্তের মুখোশ উন্মোচন